eps boesl gov bd রেজিস্ট্রেশন 2024 | কোরিয়ান অনলাইন নিবন্ধন

আসসালামু আলাইকুম পাঠক বন্ধুরা– eps boesl gov bd Online Registration 2024 সম্পর্কিত নিবন্ধনে আপনাদেরকে জানাই স্বাগতম। সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় জনগণ নিয়োগের উদ্দেশ্যে বোয়েসেলের মাধ্যমে বাংলাদেশী নাগরিকদের আবেদনের জন্য আহ্বান জানানো হচ্ছে।

মূলত ইপিএস এইচআরডি করিয়া ভাষা পারদর্শীরা দক্ষিণ কোরিয়ার শূন্য জনপদ পূরণের জন্য আগামী ২০ শে ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০ টা থেকে শুরু করে ২১ ফেব্রুয়ারি বেলা ১১ টা পর্যন্ত সময়ের মধ্যে যেকোনো স্থান থেকে অনলাইনের মাধ্যমে উক্ত নিবন্ধনটি পূরণ করতে পারেন। তো কোরিয়া নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড করবেন কিভাবে, কিভাবেই বা নিবন্ধন করবেন এবং উক্ত সার্কুলার এ নিবন্ধন করতে কত টাকা খরচ পড়বে ইত্যাদি যাবতীয় ইনফরমেশন জানুন আমাদের আর্টিকেলটি পড়ার মাধ্যমে। 

eps boesl gov bd

বোয়েসেলের সার্কুলার | boesl নোটিশ | eps boesl gov bd

নির্দিষ্ট সময়ের পর পর বোয়েসেল সার্কুলার প্রকাশ পায়। আর ২০২৪ সালে ও বোয়েসেলের মাধ্যমে বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় জনবল নিয়োগের উদ্দেশ্যে একটি নতুন সার্কুলার প্রকাশ পেয়েছে। উক্ত সার্কুলারে বাংলাদেশিরা অনলাইন নিবন্ধন করতে পারবেন। 

কোরিয়া অনলাইন নিবন্ধন যেভাবে করবেন | বোয়েসেল নিবন্ধন করার নিয়ম

সম্প্রতি করিয়া অনলাইন নিবন্ধনটি সম্পূর্ণ করার জন্য আগ্রহী প্রার্থীদের কে সরাসরি ভিজিট করতে হবে বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে। অতঃপর প্রয়োজনীয় ইনফরমেশন গুলো সংযুক্ত করার মাধ্যমে আবেদন কার্য সম্পন্ন করতে হবে। কিন্তু প্রশ্ন হচ্ছে আবেদনের জন্য কি কি ডকুমেন্টস থাকার প্রয়োজন পড়বে! তাই জেনে নিন কোরিয়া অনলাইন নিবন্ধনে যা যা লাগবে সে বিষয়ে খুটিনাটি। 

কোরিয়া অনলাইন নিবন্ধন এর প্রয়োজনীয় ডকুমেন্ট | eps boesl gov bd apply

সম্প্রতি প্রকাশিত সার্কুলার এ আবেদন করতে অর্থাৎ কোরিয়া অনলাইন নিবন্ধন কে পূরণ করার জন্য আবেদনকারী প্রার্থীর নিম্ন বর্ণিত ডকুমেন্ট বা ইনফরমেশন গুলো সংযুক্ত করার প্রয়োজন পড়বে। যথা –

  • প্রার্থীর জাতীয় পরিচয় পত্র নম্বর, নাম
  • আবেদনকারী প্রার্থীর পাসপোর্ট এর স্ক্যান কপি
  • মাতা পিতার জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয়
  • পার্থের পাসপোর্ট সাইজের রঙিন ছবি
  • ইমেইল এড্রেস ও মোবাইল নম্বর
  • প্রার্থীর এসএসসি পাসের সাল।

বিশেষ দ্রষ্টব্য: যাদের বাবা-মা এখনো পর্যন্ত স্মার্ট কার্ড অর্থাৎ ভোটার কার্ড সংগ্রহ করতে পারেননি তারা চাইলে বড় ভাই বোন অথবা চাচা মামা ফুফু খেলা যে কারো জাতীয় পরিচয় পত্রটি ব্যবহার করতে পারবেন অভিভাবকের পরিচয় হিসেবে। 

বোয়েসেল বিদেশি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি | http eps boesl gov bd | eps boesl gov bd রেজিস্ট্রেশন 2024

eps boesl gov bd রেজিস্ট্রেশন 2024 এর নিয়ম খুবই সহজ। এর জন্য ধারাবাহিকতা বজায় রেখে নিজের কাজগুলো সম্পন্ন করুন। এক কথায় করিয়া ভাষা পারদর্শীদের নিবন্ধন পদ্ধতি জেনে নিন এ পর্যায়ে। 

প্রথমত: ভিজিট করুন বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইট eps.boesl.gov.bd.

eps boesl gov bd

দ্বিতীয়ত: প্রয়োজনীয় ইনফরমেশন অর্থাৎ পাসপোর্ট নাম্বার এবং একটা ক্যাপচা কোড পূরণ করার পরবর্তীতে ক্লিক করুন সাবমিট নাও বাটনে

eps boesl gov bd

তৃতীয়ত: আপনার নাম মায়ের নাম পিতার নাম সহ প্রয়োজনীয় ইনফরমেশন গুলো নির্ভুল ভাবে লিখুন। এ পর্যায়ে মূলত ভোটার আইডি কার্ড থেকে সঠিক ইনফর্মেশন গুলো সংযুক্ত করতে হবে এবং মোবাইল নম্বর ইমেইল স্থায়ী ও বর্তমান ঠিকানা ইত্যাদি যাবতীয় ইনফরমেশন উল্লেখ করতে হবে। অতঃপর ক্লিক করতে হবে সাবমিট অপশনে।

eps boesl gov bd

চতুর্থত: দ্রুত জমা করতে হবে নির্দিষ্ট ফি। কেননা ফ্রি জমাদানের পরবর্তীতে আপনার রেজিস্ট্রেশন কার্যপ্রক্রিয়াটি সম্পন্ন হবে। 

eps boesl gov bd

তো পাঠক বন্ধুরা, আশা করছি ইতিমধ্যে আমরা যে নিয়মাবলী উল্লেখ করেছি এবং যে ইনফরমেশন সংযুক্ত করেছি তার মাধ্যমে আপনি খুব সহজেই eps.boesl.gov.bd Online Registration করে ফেলতে পারবেন। এখন আসুন কোরিয়া নিবন্ধন অ্যাডমিট সম্পর্কিত আরো কিছু বিষয় জেনে নেই। 

১. বোয়েসেলের মাধ্যমে কোরিয়ার রেজিস্ট্রেশনের জন্য ইমেইল সাইজ কত?

আমরা সবাই জানি মূলত অনলাইনে যে কোন নিবন্ধন পূরণের জন্য ছবি ইমেইল বা অন্যান্য কোন পিডিএফ ফাইল এর নির্দিষ্ট একটি সাইজ থেকে থাকে। আর তাই আপনি যদি বোয়েসেল এর মাধ্যমে কোরিয়ান এর সম্প্রতি প্রকাশিত সার্কুলারের নিবন্ধন করতে চান তাহলে পাসপোর্ট এর ছবি যুক্ত পেজ টি স্ক্যান করুন । 

কেননা এটা উল্লেখ্য রয়েছে, ইমেজের সাইট হবে ৬০০ X ৪০৩ পিক্সেল এবং ৬০ KB প্রাথীর ছবি ইমেজ সাইট হবে ২৭০ X ৩৪৯ পিক্সেল এবং ১৪ KB। 

২. ইপিএস নিবন্ধন রেজিস্ট্রেশন পেমেন্ট প্রদান পদ্ধতি কি?

ইতোমধ্যে আমরা উল্লেখ করেছি eps boesl gov bd রেজিস্ট্রেশন 2024 সম্পন্ন করার জন্য নির্দিষ্ট একটি ফি প্রদান করতে হবে। এর জন্য আপনি কিভাবে বিকাশ অ্যাপ থেকে বুয়েসেলে পেমেন্ট করবেন সেটা জানতে নিচের স্টেপ গুলো অনুসরণ করুন।

প্রথমত: বিকাশ অ্যাপ এ প্রবেশ করুন এবং আরো দেখুন লেখাটির উপর ক্লিক করুন। 

eps boesl gov bd

দ্বিতীয়ত: এডুকেশন ফি অপশনটি সিলেক্ট করুন।

তৃতীয়ত: ট্রেনিং ট্র্যাপ করে সিলেক্ট করুন বুয়েসেল অতঃপর সঠিক পাসপোর্ট নাম্বার বসিয়ে পরবর্তী ধাপে এগিয়ে যান।

চতুর্থত: পেমেন্ট এর তথ্য যাচাই করে পরবর্তী ধাপে এগিয়ে আপনি আপনার বিকাশ একাউন্ট এর পিন নাম্বার বসিয়ে দিন। এরপর পেমেন্ট সম্পন্ন করতে স্কিনের নিচের অংশ ট্র্যাপ করে ধরে রাখুন।

পঞ্চমত: কিছুক্ষণ সময় অপেক্ষা করুন। কেননা পেমেন্ট দেওয়া সম্পন্ন হলে কনফার্মেশন পাবেন। 

eps boesl gov bd

৩. কোরিয়া অনলাইন নিবন্ধন প্রার্থীর সংখ্যা কত?

নিবন্ধনকৃত প্রার্থীর সংখ্যা মোট ৩০ হাজার ৬৫২ জন। 

৪. কোরিয়া নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড

কোরিয়ান নিবন্ধনের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হলে মূলত বোয়েসেল এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। অতঃপর ক্লিক করতে হবে এডমিট কার্ড লেখার উপর। এরপর প্রয়োজনীয় ইনফরমেশন গুলো পূরণ করে ক্যাপচা পূরণ করার পরবর্তীতে ডাউনলোড অপশন এ ক্লিক করে সংগ্রহ করতে পারবেন কোরিয়া নিবন্ধন এডমিট কার্ড। আর হ্যাঁ,  কোরিয়া অনলাইন নিবন্ধন প্রার্থীরা প্রথমবারের বেশি নিবন্ধন করতে পারবেন না। তাই দেরি না করে সকল ইনফরমেশন সংযুক্ত করার মধ্য দিয়ে এখনই কোরিয়ান ভাষা পারদর্শীদের নিবন্ধন পদ্ধতি মেনে আবেদন কার্য সম্পন্ন করুন। ধন্যবাদ. 

আরও দেখুনঃ

All Easy Google News
Setu
Setu

Assalamu Alaikum, I am Setu. An ordinary girl studying in honors. Currently engaged in the world of technology. I am very passionate about blogging and writing. I like to learn and share something new😇

Articles: 134

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *