Moye Moye Meaning | ময়ে ময়ে মানে কি | Moye Moye মানে কি | Moye Moye Bangla Ki

Moye Moye Meaning | ময়ে ময়ে মানে কি | Moye Moye মানে কি | Moye Moye Bangla Ki? “ময়ে ময়ে” শব্দটির অর্থ সাংস্কৃতিক বা আঞ্চলিক প্রেক্ষাপটের উপর নির্ভর করে বিভিন্ন রকম হয়ে থাকে। কেননা বিভিন্ন ভাষা এবং সংস্কৃতির বিভিন্ন বিষয়বস্তুর উপর নির্ভর করে প্রায়শই একই শব্দের আলাদা আলাদা অর্থ প্রকাশ পায়। 

বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়ায় ঘুরাঘুরি করলে হরহামেশাই একটি গান শুনতে পাচ্ছি, যেটাতে বলা হচ্ছে ময়ে ময়ে, ময়ে ময়ে। বলা যায় সবার মুখে মুখেই এখন ময়ে ময়ে। এমনকি এটা নিয়ে ইতিমধ্যে বিজ্ঞাপন পর্যন্ত বানানো হয়েছে। কেউ কেউ এই গানটি আনন্দের ছলে উপভোগ করছেন, আবার কেউবা রাতদিন ২৪ ঘন্টা এই গানের বিরক্তিতে অধিষ্ট হয়ে উঠছেন এবং মন্তব্য করছেন নানা কিছু।

ময়ে ময়ে মানে কি

শুধু কি তাই? কেউ কেউ তো আবার ময়ে ময়ে মানে কি সেটাও জানার আগ্রহ প্রকাশ করছে। আর তাই আজকের এই আলোচনায় আমরা– ময়ে ময়ে মানে কি, ময়ে ময়ে শব্দটি মূলত বর্তমানের এই ভাইরাল গানে কি অর্থ প্রকাশ করে এবং ময়ে ময়ে বাংলা লিরিক্স সম্পর্কে জানাবো বিস্তারিত। তো অডিয়েন্স বন্ধুরা, আপনিও কি ময়ে ময়ের সঠিক মানে জানতে চান, তাহলে নিচের অংশটুকু এখনই পড়ুন। 

আরও দেখুনঃ জান্নাত তোহা ভাইরাল ভিডিও লিংক

Moye Moye Meaning | ময়ে ময়ে মানে কি?

“Moye” ইংরেজিতে বা অন্যান্য অনেক সাধারণ ভাষায় ব্যাপকভাবে স্বীকৃত একটি শব্দ, তবে এর নির্দিষ্ট কোন অর্থ নেই। কিন্তু আপনি যদি এই নিয়ে গুগল সার্চ ইঞ্জিনে সার্চ করে থাকেন তাহলে “ময়ে” একটি উপাধি এবং একটি প্রদত্ত নাম হিসেবে শো করবে আপনার সামনে। যার অর্থ “রয়্যালটি সহ”।

কেননা এই উপাধিতে স্বীকৃত প্রাপ্ত বেশ কয়েকজন ব্যক্তি রয়েছেন। যাদের একজন আমেরিকান ন্যাশনাল ফুটবল লিগ এর খেলোয়াড়, অন্যজন আমেরিকান রাজনীতিবিদ, আরেকজন প্রাক্তন টেলিভিশন লেখক ও প্রযোজক এবং বাকিজন আমেরিকান গায়ক, গীতিকার, গিটারিস্ট ও উদ্যোক্তা। আর এই তালিকায় যারা যারা রয়েছেন তারা হলেন–

  • ডেরেক মোয়ে, যার পুরো নাম ডেরেক রবার্ট মোয়ে, যিনি জন্ম জন্মগ্রহণ ১৯৮৮ সালে এবং তিনি ছিলেন আমেরিকান ন্যাশনাল ফুটবল লীগ এর একজন খেলোয়াড়।  
  • ডোনাল্ড মোয়ে, যার পুরো নাম ফেমাউডো ডন মোয়ে। তিনি মূলত একজন আমেরিকান জ্যাজ পারকাশনবাদক এবং ড্রামার। 
  • জিন-মার্টিন মোয়ে, ইনি হলেন ফরাসি ক্যাথলিক পুরোহিত, চীনের ধর্মপ্রচারক এবং সিস্টার্স অফ দা কনগ্রেগেশন অফ ডিভাইন প্রোভিডেন্সের একজন প্রতিষ্ঠাতা। 
  • মালিনা ময়, যার জন্ম ১৯৮৪ সালে। ইনি হলেন আমেরিকান গায়ক, গীতিকার, গিটারিস্ট এবং উদ্যোক্তা। 
  • মাইকেল জি মোয়ে, যার জন্ম ১৯৫৪ সালে। আর ইনি হলেন আমেরিকান প্রাক্তন টেলিভিশন লেখক এবং প্রযোজক। 
  • মুহিদিন ময়, যিনি মুহিইদিন ডিবাহা নামেও পরিচিত। ইনি হলেন নেত্রীস্থানীয় ব্ল্যাক লাইভস ম্যাটার কর্মী। 
  • রিক মোয়ে, যার জন্য ১৯৫৬ সালে এবং তিনি হলেন পেশায় একজন আমেরিকান রাজনীতিবিদ। 
  • গুয়ান মোয়ে, জন্ম ১৯৫৫ সালে এবং এই ব্যক্তি হলেন কলম নাম মো ইয়ান, চীনা ঔপন্যাসিক এবং ছোট গল্প লেখক। 

এছাড়াও এই নামে অথবা পদবীতে উপাধিত আরো বেশ কিছু ব্যক্তিত্বসম্পন্ন মানুষ রয়েছেন অর্থাৎ এই দিক বিবেচনা করে ময়ে ময়ে শব্দটি দ্বারা উপাধি বা পদবীর নাম কে বোঝানো হচ্ছে। কিন্তু ইতোমধ্যে আমরা যে জনপ্রিয় ভাইরাল গানের কথা উল্লেখ করেছি। সেই দিক বিবেচনা করে মূলত ময়ে-ময়ে শব্দটির আলাদা অন্য কোন অর্থ রয়েছে। 

Moye Moye মানে কি | Moye Moye Bangla Ki

ময়ে ময়ে নামে প্রচারকৃত এই গানটি মূলত সার্বিয়ান ভাষার একটি গান। আর এই গানে ময়ে ময়ে যে উচ্চারণটি করা হচ্ছে এটা মূলত ভুল উচ্চারণ। কেননা এই গানে ময়ে মরে ময়ে মরে শব্দটি উচ্চারণ করা হয়। যার প্রকৃত অর্থ দাঁড়ায় –”আমার সমুদ্র, আমার সমুদ্র”।

আর এই গানটির মূল গানের নাম হচ্ছে জানুম। গানটির দৈর্ঘ্য ২ মিনিট ৫৪ সেকেন্ড। আর এই গানে সারভিয়ান ভাষায় “একাকীত্ব এবং হতাশাকে” তুলে ধরা হয়েছে। জানা গিয়েছে- ২০২৩ সালের ২২ শে মার্চ এই গানটি জানুম শিরোনামে মুক্তি পায়। আর গানটি গেয়েছেন সার্বিয়ান এক গায়িকা তেয়া ডোরা। যার বর্তমান বয়স ৩১ বছর এবং সম্পূর্ণ নাম তেওডোরা পাবলোভস্কা। 

ইনি মূলত খুব ছোট থেকেই গান শিখেছেন। তিনি যুক্তরাষ্ট্রের বার্কলি কলেজ অফ মিউজিকে গান নিয়ে পড়াশোনা করেছেন। আর এই কলেজ সম্পর্কে যদি আপনি জানেন তাহলে এটা খুব সহজেই জানতে পারবেন- গান নিয়ে খুবই পরিচিত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান এটি। মূলত এই কলেজ থেকেই গানের উপর ডিগ্রী অর্জন করেছেন সারবিয়ান এই গায়িকা। 

তার গাওয়া প্রায় প্রত্যেকটি গান খুবই জনপ্রিয়। প্রথম গান থেকেই তিনি অত্যন্ত পরিচিত মুখ। কিন্তু ২০২০ সালের ওলুযা শিরোনামে তার দ্বিতীয় গান মুক্তি পেলে জনপ্রিয়তা আরো বেড়ে যায় এবং পরবর্তীতে ২০২৩ ও ২০২২ সালে আরো তিনটি গান মুক্তি পায় এই গায়িকার। অতঃপর ২০২৩ সালে এসে মুক্তি পেয়েছে বর্তমানের এই ভাইরাল গান যেটা ময়ে ময়ে নামে সবার মুখে ঘুরছে। 

তবে হ্যাঁ, ময়ে ময়ে শব্দের ভিন্ন অর্থও রয়েছে। এটি মূলত এক একটি দেশের ভাষার ওপর নির্ভর করে আলাদা অর্থ প্রকাশ করছে। আর ইতোমধ্যে পাঞ্জাবি ভাষাতেও এই গান প্রচার হয়েছে। আমরা এই আর্টিকেলে ময় ময়ে গানের বাংলা লিরিক্স হিসেবে যে ভিডিওটি শেয়ার করেছি এটা থেকে আপনি জানতে পারবেন– 

ময়ে ময়ে শব্দের অর্থ আমার দুঃস্বপ্ন। কেনোনা ইতিমধ্যে আমরা যে ভাইরাল গানের কথা উল্লেখ করেছি এটা হচ্ছে দরদী রব রব অ্যালবামেরও একটি জনপ্রিয় গান। বলতে পারেন এটি একটি প্রাণবন্ত এবং উৎসাহী সুরসহ একদমই আকর্ষণীয় একটি ছন্দ সুর ও কথার সমাহার। যে গানটি এতটা সুন্দরভাবে গেয়েছেন Daler Mehndi.

জানা গিয়েছে ময়ে ময়ে নামক এই গান ১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত হয়। গানটির সময়কাল ৩:৩৭. তবে ১৯৯৬ সালে প্রকাশিত এই গানটি সম্প্রতি খুবই ভাইরাল হয়েছে, তবে সেটা তেওডোরা পাবলোভস্কা কণ্ঠে গাওয়ার পরবর্তীতে।

Moye Moye এর অর্থ কি?

ময়ে ময়ে গানটি যদি আপনি আসল সুরে উপভোগ করতে চান তাহলে আমাদের সাজেস্টকৃত নিচের ভিডিওটি প্লে করুন। 

Moye Moye – ময়ে ময়ে স্টোরি

দেখুন যেকোনো কিছু ভাইরাল হওয়া মূলত কয়েকটি বিষয়ের উপর নির্ভর করে। সেটা হতে পারে ভিন্ন ধরনের একটি অর্থ, ভিন্ন রকমের কোন কাহিনী বা সুর তাল। ঠিক এ কারণে আলোচনার শেষ moye moye, ময়ে ময়ে গানটির আসল গল্পটি শেয়ার করব এপর্যায়ে। যাদের মনে উচ্ছ্বাসা রয়েছে যে কেন এই গানটি এতটা ট্রলের শিকার হয়েছে, তারা নিচের অংশটুকু পড়ুন এবং জেনে নিন এই গানের পিছনে লুকিয়ে থাকা আসল কাহিনী। 

ময়ে ময়ে ভাইরাল গানের মূল কাহিনী

ময়ে ময়ে মানে কি

আরও দেখুনঃ

All Easy Google News
Setu
Setu

Assalamu Alaikum, I am Setu. An ordinary girl studying in honors. Currently engaged in the world of technology. I am very passionate about blogging and writing. I like to learn and share something new😇

Articles: 132

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *