পিচ রেটিং-আইসিসি ও ম্যাচ রেফারিদের বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ তুললেন রোহিত শার্মা!

পিচ রেটিং এর ক্ষেত্রে আইসিসির ‘ডাবল স্ট্যান্ডার্ড’ এ ক্ষুদ্ধ রোহিত শর্মা। আর তাইতো তাদেরকে নিয়ে কিছু মন্তব্য প্রকাশ করলেন জনপ্রিয় এই ভারতীয় ক্রিকেট খেলোয়ার। 

পিচ রেটিং-আইসিসি ও ম্যাচ রেফারিদের বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ তুললেন রোহিত শার্মা

আমরা সবাই জানি, ভারত ক্রিকেট অধিনায়ক হলেন রোহিত শর্মা। যিনি দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে খুবই জনপ্রিয় একজন ক্রিকেটার। সম্প্রতি তিনি আইসিসি ও ম্যাচ রেফারিদের নিয়ে একটি জোরালো মন্তব্য করেছেন। তার মতে– ম্যাচ রেফারিদের চোখ কান সম্পূর্ণভাবে খোলা রাখা উচিত। যাতে করে সকল সিদ্ধান্ত সকল নির্বাচন নিরপেক্ষ হয়। 

এমনকি তিনি উইকেটে খেলতে গিয়ে একটি শর্ত জুড়ে দিয়েছেন। জানিয়েছেন– অতি শীঘ্রই অতএব ইনস্ট্যান্ট বন্ধ করতে হবে ভারতের পিচ নিয়ে আলোচনা সমালোচনা। কেননা তিনি ভারত এবং দক্ষিণ আফ্রিকার কেপ টাউন টেস্ট খেলে অনেক কিছুই বুঝেছেন। এমনকি এটাও বলেছেন নিউল্যান্ডস এর অসমান ব্রাউন্স এবং গতিময় উইকেটকে ব্যাটসম্যানদের জন্য বধ্যভূমি বললে ভুল হবে না। কেননা পিচ কেমন আচরণ করেছে সেটা আমরা সকলেই দেখেছি। 

আরও দেখুনঃ ব্রাজিল বনাম আর্জেন্টিনা খেলা কিভাবে দেখবেন.

আর সত্যি বলতে পিচের আপত্তি এবং অন্যান্য আরো আনুষঙ্গিক বিষয়গুলো তার কাছে কোনটাই প্রাধান্য পাচ্ছে না। আর তাই এমন বধ্যভূমি টাইপের পিছে খেলতেও তার কোন আপত্তি নেই। কিন্তু অবশ্যই যতক্ষণ পর্যন্ত সবাই ভারতে গেলে তাদের মুখ বন্ধ রাখতে পারবে এবং ভারতের পিচ নিয়ে খুব একটা কথা বলবে না অর্থাৎ আলোচনা সমালোচনা করবে না ততক্ষণ পর্যন্তই তিনি অন্যান্য পিচ এবং রেফারি দের সিদ্ধান্ত বা কর্মকাণ্ড মানবেন। 

তার মতে, টেস্ট ক্রিকেট হচ্ছে নিজেকে চ্যালেঞ্জ জানানোর একটি জায়গা বা বিষয়। সাধারণত একজন ক্রিকেটার সেখানে আসে নিজেকে চ্যালেঞ্জ জানাতে। আর এটা সত্যিই অনেক বেশি ভয়ংকর এবং প্রচন্ড চ্যালেঞ্জিং। অতএব অন্য কোন দেশের খেলোয়াড়েরা যখন ভারতে আসে সেটা খুব বেশি চ্যালেঞ্জিং। তাই এই বিষয় নিয়ে আলোচনা সমালোচনা করার কোন প্রশ্নই আসে না। 

পিচ রেটিং-আইসিসি ও ম্যাচ রেফারিদের বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ তুললেন রোহিত শার্মা

তিনি আরো উদ্দেশ্য করে বলেছেন– দেখুন টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে আমরা কেবল টেস্ট ক্রিকেট, সর্বোচ্চ প্রাপ্তি ক্রিকেটে এটাই চূড়া এই জাতীয় বিষয়গুলো মাথায় রাখি এবং এগুলো নিয়েই কথা বলি। কিন্তু আমার মনে হয় গুরুত্বপূর্ণ বিষয় হল আমাদেরও এই সংস্করণের পাশে দাঁড়ানো উচিত। কেননা ভারত নিজেদের মাটিতে স্পিনিং উইকেট তৈরি করে যেন বড্ড ভুল করে ফেলেছে।

আর তাইতো ইতোমধ্যে বেশ কয়েকবার সমালোচিত হয়েছে ভারত। আমরা যদি পেছনে ফিরে যাই তাহলে এটাও নজরে আসবে যে আড়াই তিন দিনের মধ্যে কয়েকটি টেস্ট ম্যাচ শেষ হওয়ায় দেশটির বেশ কয়েকটি টেস্টের পিচ কে বাজে আখ্যাও প্রদান করেছে আইসিসি। যেটা একদমই মানতে নারাজ রোহিত শর্মা। 

আরও দেখুনঃ আজকের খেলা লাইভ ক্রিকেট দেখুন সরাসরি

কেননা আই সি সি ভারত বিশ্বকাপ ফাইনালের পিচকে গড়োপরতার নিচে রেটিং দিয়েছে। যেটা প্রচন্ড দুঃখজনক। তার মতে ওই ফাইনালে একজন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছিল, তাহলে কিভাবেই বা পিচ খারাপ হতে পারে? এই ধরনের প্রশ্ন এবং বেশ কিছু জিনিস আইসিসি এবং ম্যাচ রেফারিদের উদ্দেশ্যে ছুড়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট খেলোয়াড় রোহিত শর্মা।

তার মতে আইসিসি এবং ম্যাচ রেফারিদের দেখা উচিত এবং যেটা দেখেছে সেটার উপর নির্ভর করেই পিচ গুলোর রেটিং দেওয়া উচিত বলে জানিয়েছেন এই খেলোয়াড়। বরং দেশ বিবেচনায় না নিয়ে অন্যান্য বিষয়ে নজর দেওয়ার জন্য গুরুতরতা প্রকাশ করেছেন তিনি সেই সাথে ক্ষুদ্রভাবও প্রকাশ পেয়েছে আইসিসি ও ম্যাচ রেফারিদের উপর। 

পরবর্তী খেলার সংবাদ পেতে আমাদের সাথে থাকুন। আর হ্যাঁ আমরা আমাদের ওয়েবসাইটে ট্রেন্ডিং বিষয়বস্তু সহ আপনাদের প্রয়োজনের কথা বিবেচনা করে নানা ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি। তাই নিয়মিত যে কোন প্রশ্নের নোটিফিকেশন পেতে আমাদের ওয়েবসাইট ফলো করতে পারেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ। 

আরও দেখুনঃ

All Easy Google News
Setu
Setu

Assalamu Alaikum, I am Setu. An ordinary girl studying in honors. Currently engaged in the world of technology. I am very passionate about blogging and writing. I like to learn and share something new😇

Articles: 134

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *